আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপ ফুটবলের জমকালো ড্র অনুষ্ঠিত , সহজ গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

 

সংবাদচর্চা ডেস্ক :বিশ্বকাপের জমকালো ড্র অনুষ্ঠিত হয়ে গেল গতকাল। নেইমারের ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়াকে।
লিওনেল মেসির আর্জেন্টিনার প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। স্পেন,পর্তুগালের মতো দুই দল পড়েছে আবার গ্রুপ ‘বি’তে একই সঙ্গে। গ্রুপিংয়ের পাশাপাশি জানানো হয়েছে বিশ্বকাপের সূচিও।

নিয়তি যেন নাইজেরিয়ার সঙ্গেই বেঁধে দিয়েছে আর্জেন্টিনাকে। বড় কোনো আসর মানেই আফ্রিকান সুপার ঈগলদের দেখা পাবেই আর্জেন্টিনা। এবারো তার ব্যতিক্রম হলো না। এবারও বিশ্বকাপের গ্রুপ পর্বে দেখা হয়ে যাচ্ছে আর্জেন্টিনা-নাইজেরিয়ার।

এ পর্যন্ত সবই ঠিক আছে। বাকিগুলো? তাতেও কোনো সমস্যা নেই। বিশ্বকাপের যে ড্র অনুষ্ঠিত হয়েছে, তাতে দেখা যাচ্ছে মোটামুটি সহজ গ্রুপেই পড়েছে ভক্তদের সবচেয়ে প্রিয় দুটি দল ব্রাজিল এবং আর্জেন্টিনা।

তবে গ্রুপ পর্বেই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের মুখোমুখি হয়ে যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। কারণ, দুই দলই যে পড়েছে একই গ্রুপে! ‘বি’ গ্রুপে অবশ্য স্পেন-পর্তুগালের বাকি দুই প্রতিপক্ষ মোটামুটি সহজ। মরক্কো এবং ইরান।

মোটামুটি কঠিন গ্রুপে পড়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। গ্রুপ পর্বে তারা পেয়েছে সুইডেন, মেক্সিকো এবং দক্ষিণ কোরিয়াকে ,

মস্কোর ক্রেমলিন প্যালেসে ঝাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানটি মাতিয়েছিলেন বিশ্বখ্যাত তারকা ফুটবলাররা।
পেলে,ম্যারাডোনা, কানাভারো, ফোরলান, কাফু থেকে শুরু করে বিশ্বকাপজয়ী দেশের কিংবদন্তি ফুটবল প্রতিনিধিরা।

বাকি তিন প্রতিপক্ষ সৌদি আরব, মিসর এবং উরুগুয়ে। এই গ্রুপে উরুগুয়েই সবচেয়ে শক্তিশালী। ইংল্যান্ডও মোটামুটি কঠিন গ্রুপে পড়েছে। শক্তিশালী প্রতিপক্ষ বেলজিয়াম। এছাড়াও আছে প্রথম বিশ্বকাপ খেলতে আসা পানামা এবং তিউনিশিয়া।

গ্রুপ এ: রাশিয়া, সৌদি আরব, মিসর, উরুগুয়ে
গ্রুপ বি: পর্তুগাল, স্পেন, মরোক্কো, ইরান
গ্রুপ সি: ফ্রান্স, অস্ট্রেলিয়া, পেরু, ডেনমার্ক
গ্রুপ ডি: আর্জেন্টিনা, আইসল্যান্ড, ক্রোয়েশিয়া, নাইজেরিয়া
গ্রুপ ই: ব্রাজিল, সুইজারল্যান্ড, কোস্টারিকা, সার্বিয়া
গ্রুপ এফ: জার্মানি, মেক্সিকো, সুইডেন, দক্ষিণ কোরিয়া
গ্রুপ জি: বেলজিয়াম, পানামা, তিউনিশিয়া, ইংল্যান্ড
গ্রুপ এইচ: পোল্যান্ড, সেনেগাল, কলম্বিয়া, জাপান।